1. ministerhasan@gmail.com : Abdur Rauf :
  2. admin@satkhirapress.com : admin :
  3. mdemonk030@gmail.com : Emon :
  4. mdalmamun86@gmail.com : Mamun :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৪ অপরাহ্ন
ঘোষণাঃ
# খুলনা বিভাগের সকল উপজেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা সিভি পাঠিয়ে দিন newssatkhirapress@gmail.com বা প্রয়োজনে ফোন করুন : ০১৭৪০৫৪৩০১৪ । # মিনিস্টার  কোম্পানিতে সাতক্ষীরার সকল থানা এবং ইউনিয়ন পর্যায়ের সকল বাজারে জরুরী ভিত্তিতে ডিলার নিয়োগ চলছে। আগ্রহী ব্যবসায়ীগণ অতিসত্বর যোগাযোগ করুন : রিজিওনাল ম্যানেজার ০১৯৬৬৬০৭১৪৭।
শিরোনামঃ
সিলেটে আসছেন ‘ঢেলে দেই হুজুর তাহেরি’ প্রতিরোধের ডাক। সাতক্ষীরা প্রেসক্লাব বার্ষিক নির্বাচন: সভাপতি ৬, সম্পাদক ৪সহবিভিন্ন পদে যাচাই-বাছাই শেষে ৪১জন প্রার্থীকে বৈধ ঘোষণা ঋণে জর্জরিত যুক্তরাষ্ট্র! স্কুল-কলেজে রমজানেও ক্লাস চলবে: শিক্ষামন্ত্রী মুশতাক আহমেদের মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করে ১৩টি দেশের রাষ্ট্রদূতের বিবৃতি খাশোগিকে হত্যার অনুমোদন দেন মোহাম্মদ : মার্কিন গোয়েন্দা প্রতিবেদন লেখক মুশতাকের মৃত্যু, কারণ জানতে তদন্ত কমিটি গঠন দলীয় প্রতীকেই স্থানীয় সরকার নির্বাচন পশ্চিমবঙ্গকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবি মাসিক ভালো কাজ ও মিনিস্টার গ্রুপের পক্ষ থেকে যুগিপুকুরিয়া মসজিদে আর্থিক অনুদান

কয়রায় স্বপ্নের ঠিকানা পেলো ছিন্নমূল ৫০ পরিবার

  • প্রকাশের সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
লাইক, শেয়ার করে সাতক্ষীরা প্রেসের সাথেই থাকুন

অনলাইন ডেস্ক: স্বামী সন্তান নিয়ে সুখে ঘর বাঁধতে চায় প্রতিটি নারী। কিন্তু সেই ঘরবাধা স্বপ্ন যেন দু:স্বপ্ন হয়ে গেল বিয়ের ৭বছর পরে নার্গিস খাতুনের।

স্বামী তাকে ছেড়ে অন্য জায়গায় সংসার বিয়ে করেন। তখন পাঁচ বছর বয়সের একটি মেয়েকে নিয়ে ঠাঁই হয় নাকসা গ্রামে বাপের বাড়ির এক ভাইয়ের বারান্দায়। সেখানে কপোতাক্ষ নদীতে মাছ ধরে ও লোকের বাড়িতে কাজ করে কোনো রকমে চলতে থাকে তার সংসার।

নিজের একটি মাথাগোজার ঠাঁই করার অনেক স্বপ্ন ছিল তার। তবে স্বল্প আয় দিয়ে কোন রকম খেয়ে পড়ে বেঁচে ছিল মেয়েকে নিয়ে, ঘর বাঁধা হয়ে ওঠেনি তার পক্ষে।

জন্মের আগে পিতাকে হারিয়ে এতিম হয়ে পৃথিবীর মুখ দেখেন। মাকে হারান ১ বছর বয়সে। তখন ৭ বছর বয়সের বড় বোন রাশিদা খানম তাকে বড় করেন। বড় বোন নিজে লেখাপড়া না শিখে বিয়ে না করে কষ্ট করে ছোট বোনের পড়ালেখার খরচ সংগ্রহ করেন।

এসএসসিতে বিজ্ঞান বিভাগ নিয়ে কৃতিত্বের সাথে উত্তির্ন হন আম্বিয়া। স্বপ্ন ছিল ডাক্তার হয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেবে। তবে আকস্মিক মানসকি ভারসাম্য হারানোয় ভেঙ্গে গেল তাদের স্বপ্ন। বড় বোন রাশিদা খাতুন দর্জি কাজ করে কোন রকমে চলতে থাকে দুই বোনের সংসার। তবে বয়সের ভারে আর শরীরের অপারগতায় রাশিদার পক্ষে এখন আর সম্ভব হয়ে হচ্ছে না দর্জি কাজ করা। আম্বিয়ার প্রতিবন্ধী ভাতার টাকায় চলছে দু’বোনের সংসার।

শিশুকালে দু’জনের পিতা মাতা মারা যাওয়ায় সম্পত্তি থেকেও বঞ্চিত হয় তারা। পাকা ঘরে বাস করার স্বপ্ন তাদের কাছে দুরাশা ছাড়া কিছুই নয়।

নার্গিস আর আম্বিয়া শনিবার পেয়েছে প্রধানমন্ত্রীর মুজিববর্ষের সেরা উপহার ঘরসহ জমি। ঘর পেয়ে খুশিতে তারা উল¬াসিত। শুধু নার্গিস ও আম্বিয়া নয়, এমনই প্রতিকূলতার মধ্যে জীবন পার করে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খুলনার কয়রা উপজেলায় ৫০টি গৃহহীন পরিবার পেল সেমিপাকা গৃহ ও ২ শতাংশ করে জমি।
২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্স’র মাধ্যমে এক যোগে মালিকানা সনদ হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই অংশ হিসেবে কয়রা উপজেলা প্রশাসনের নিবিড় পর্যবেক্ষণে প্রথম ধাপে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ৫০টি পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে মালিকানা সনদ ও চাবি হস্তান্তর করেন কয়রা উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন

Facebook Comments

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 সাতক্ষীরা প্রেস.কম
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com